Biennial Assurance (Takaful)

দ্বি-বার্ষিক কিস্তি বীমা (লাভ-ক্ষতি ভিত্তিক)

জনপ্রিয় ও সর্বাধিক প্রচলিত এই পরিকল্পে একাধিক কিস্তিতে বীমার টাকা পরিশোধ করা হয়। ফলে, বীমাগ্রহীতার পক্ষে অনেক অনাকাংক্ষিত অর্থনৈতিক সমস্যার তাৎক্ষণিক মোকাবেলা করা সহজতর হয়ে উঠে। এই পরিকল্পের অধীনে ১০, ১৫, ২০ বছর মেয়াদের পলিসি গ্রহন করা যায়। নির্দিষ্ট মেয়াদের ৪ বছর শেষ হলে ১ম কিস্তি দেয়া হয় এবং পরবর্তী প্রতি ২ বছর পর পর বীমা অংকের ১৫ বছর মেয়াদের পলিসিতে ১৫% হারে বীমা অংকের ৭৫% এবং ২০ বছর মেয়াদের পলিসিতে ১০% হারে বীমা অংকের ৮০% দ্বি-বার্ষিক কিস্তিতে পরিশোধ করা হয় প্রতি ক্ষেত্রেই বীমা অংকের অবশিষ্ট টাকা অর্জিত বোনাস সহ মেয়াদ শেষে প্রদান করা হয়।

যেমন- ১০ বছর মেয়াদের পলিসিতে ৪ বছর পর বীমা অংকের ২০% প্রথম কিস্তি হিসাবে এবং পরবর্তী প্রতি দু’বছর পর অর্থাৎ ৬ এবং ৮ বছর শেষে ২০% করে বীমা অংকের ৪০% ২য় ও ৩য় কিস্তি হিসাবে প্রদান করা হয়। বীমা অংকের অবশিষ্ট ৪০% অর্জিত বোনাস সহ মেয়াদপূর্তিতে দেয়া হয়। মেয়াদপূর্তির আগে বীমাগ্রহীতার মৃত্যু হলে এক বা একাধিক কিস্তির টাকা পরিশোধ করা সত্ত্বেও বীমার পুরোটাকাই অর্জিত বোনাস সহ প্রদান করা হয়। এই পরিকল্পের সাথে দুর্ঘটনাজনিত মৃত্যু বীমা (DIAB) এবং দুর্ঘটাজনিত মৃত্যু ও অঙ্গহানী বীমা (PDAB) গ্রহন করা হয়।

প্রদত্ত প্রিমিয়ামের উপর আয়কর রেয়াত পাওয়া যায়। বীমা দাবীর টাকাও আয়কর মুক্ত। এই পরিকল্পের অধীনে ন্যূনতম ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকার বীমা পলিসি গ্রহন করা যায়।

Copyright © 2016 - Trust Islami Life Insurance Ltd.
Developed and Maintained by: IT Division
Visitors:70535